স্বাস্থ্যটিপস

চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের সঠিক উপায়

চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের উপায়ঃ এই অধ্যায়ে চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের সঠিক উপায় সম্পর্কে কয়েকটি টিপস শেয়ার করবো, আশা করি এই উপায়গুলি সঠিক ভাবে অবলম্বন করলে শরীরকে সুন্দর ও সুস্থ্য রাখা সম্ভব হবে। এর আগের ভুঁড়ি কমানোর সহজ টিপস 7 দিনেই ম্যাজিক নিয়ে পোষ্ট করা হয়েছে , যাদের ভুঁড়ি আছে তাদের খুব কাজে আসবে। নিম্নে চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের সঠিক উপায় নিয়ে আলোচনা করা হল।

চিরযৌবন ও দীর্ঘায়ু লাভের সঠিক উপায়

কথায় আছে ‘ধন ও যৌবন ক্ষণস্থায়ী’ যদি না তাদেরকে ঠিকমত ধরে রাখা যায়। এমন কিছু নারী ও পুরুষ আছে যাদের দেহে অন্ত যৌবন বিরাজ করে।

এই দীর্ঘ ও চির যৌবন লাভ করার কিছু উপায় আছে। আবার আমাদের জীবন সুখের হতে পারে যদি শরীর থাকে সুস্থ, মনে থাকে আনন্দ। বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় একটু বয়স বৃদ্ধির সাথে সাথে যৌনক্ষমতা হারিয়ে যায়। ইহা দাম্পত্য জীবনে মৃত্যুর সমান। মনের দিকে থেকে বুড়িয়ে গেলে তার প্রতিফলন হয় শরীরে ও মনে। আবার অনেক সময় অস্বাভাবিক যৌনিলিপ্লাও শরীরের ক্ষতি করে তাই দীর্ঘায়ু ও চির যৌবন ধরে রাখতে কয়েকটি অতি সাধারণ উপায় দেওয়া হল।

বিউটি টিপস

  • দু চামচ কাঁচা আমলকি রসের সঙ্গে দু’কোয়া বাটা প্রত্যহ খেতে থাকলে অনন্ত যৌবনের অধিকারী হওয়া যায়।
  • যৌবন ধরে রাখতে আধ চামচ করে কুলের বীচি চূর্ণ, আমলকী ও অনন্তমূল উষ্ণ জল দিয়ে দিনে একবার খেলে বিশেষ উপকার পাবেন।
  • অতিরিক্ত মৈথুনে শরীর ক্ষয় হতে পারে। ইহা দীর্ঘ জীবনের পথে বাধা সৃষ্টি করে থাকে সেক্ষেত্রে ২ মিলিগ্রাম কপূর দু চামচ পানের রসের সঙ্গে মিশিয়ে সকালে ও বিকালে একবার করে দু-তিন দিন খেলে দুর্বলভাবে চলে যাবে ও বিশেষ উপকার পাবেন।
  • অনেকের যৌন ক্ষুধা বেশি হলেও কখনও পূর্ণতা পায় সেক্ষেত্রে ১০০ গ্রাম দুধ, ২০ গ্রাম খেজুর, আধ লিটার জলে ফুটিয়ে ঘন করে ঐ মিশ্রণ কিছুদিন খেলে বিশেষ উপকার পাবেন।
  • রতিক্রিয়াতে অতৃপ্তি এলে বা উত্তেজনা কমে গেলে কাঁচা পানিফল অল্প চিনি দিয়ে জলের সঙ্গে মিশিয়ে খেলে উপকার পাবেন।
  • যাদের ঋতুস্রাব ঠিক মত হয় না শারীরিক ও মানসিক দিক দিয়ে ভােগেন তারা ৫ গ্রাম মৌরি চার কাপ জলে সেদ্ধ করে বা গরম জলে রাত্রে ভিজিয়ে রেখে সকালে ২-৩ বারে খেলে বিশেষ উপকার পাবেন।
  •  যাদের স্তন ছােট বা বাচ্চারা স্তনে ভালদুধ পায় না তারা মৌরির ক্কাথ তৈরী করে তিন চার দিন খেলে স্তনে দুধ আসবে ও বেশি দিন খেলে স্তন সুগঠিত হবে।

এটিও পড়ুন –

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button