পত্র রচনা

অতিরিক্ত মাইক ব্যবহারে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে তার প্রতিকার চেয়ে স্থানীয় পৌরকর্তাকে চিঠি লেখাে

অতিরিক্ত মাইক ব্যবহারের ফলে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে, এর প্রতিকার প্রার্থনা করে স্থানীয় পৌরপিতাকে একটি চিঠি লেখাে।

অতিরিক্ত মাইক ব্যবহারে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে তার প্রতিকার চেয়ে স্থানীয় পৌরকর্তাকে অথবা পঞ্চায়েত প্রধানকে চিঠি লেখাে অথবা অতিরিক্ত বক্স (DJ) ব্যবহারের ফলে সাধারণ মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে, এর প্রতিকার প্রার্থনা করে স্থানীয় পৌরপিতাকে / পঞ্চায়েত প্রধানকে একটি চিঠি লেখাে।

অতিরিক্ত মাইক ব্যবহারে শব্দ দূষণ এবং প্রতিকার চেয়ে চিঠি

মাননীয় / মাননীয়া,
পৌরপিতা/ প্রধান মহাশয় সমীপেষু
রায়গঞ্জ পৌরসভা
রায়গঞ্জ, উত্তর দিনাজপুর

বিষয় : অতিরিক্ত মাইক ব্যবহারের অসুবিধা এবং তার প্রতিকার প্রার্থনা

সবিনয় নিবেদন,

আমরা রায়গঞ্জ দেবিনগর অধিবাসী। একবছর হল আমাদের পল্লিতে হঠাৎ করে ‘ক্লাবের নাম‘ নামে একটি ক্লাব গজিয়ে উঠেছে। এই ক্লাবে সারাবছরই কোনাে না কোনাে অনুষ্ঠান লেগে থাকে। আর অনুষ্ঠান মানেই কয়েক দিন ধরে একটানা মাইক বাজানাে। সরকারিভাবে মাইকের শব্দসীমা বেঁধে দেওয়া হলেও ওই ক্লাবের সদস্যগণ তা গ্রাহ্য করেন না। ঘণ্টার পর ঘণ্টা সীমা-ছাড়ানাে শব্দে মাইক বাজিয়ে যখন ক্লাবের অনুষ্ঠান হয় তখন আমরা ভীষণ অসুবিধার মধ্যে দিনযাপন করি। গত দু-দিন ধরে আবার শুরু হয়েছে এইরকম একটি অনুষ্ঠান। এই পাড়ায় বেশ কয়েকজন ছাত্রছাত্রী এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে। মাইকের শব্দে তাদের লেখাপড়ার ব্যাঘাত ঘটছে। কয়েকজন হৃদরােগীর অবস্থাও অত্যন্ত শােচনীয়। আমরা ওই ক্লাবের সদস্যদের কাছে এত জোরে মাইক না বাজানাের জন্য বেশ কয়েকবার অনুরােধ করেছি। কিন্তু তারা আমাদের কথায় কর্ণপাত তাে করেনই নি, বরং মাইকের আওয়াজ আরও বাড়িয়ে দিয়েছেন। এই অবস্থায় চরম শব্দদূষণের শিকার হয়ে আমরা অত্যন্ত অসুবিধার মধ্যে দিন কাটাচ্ছি। চূড়ান্তভাবে বিঘ্নিত হচ্ছে আমাদের দিনের কাজ ও রাতের বিশ্রাম।

আপনি যদি অনুগ্রহ করে উপযুক্ত ব্যবস্থাগ্রহণের মাধ্যমে মাইকের এই অত্যাচার থেকে আমাদের উদ্ধার করেন, তাহলে আমরা খুবই উপকৃত হই। আশা করি খুব শীঘ্রই আপনার সহৃদয় সহযােগিতা পাব।

নমস্কারান্তে

বিনীত

দেবিনগর অধিবাসীবৃন্দ

রায়গঞ্জ

সোর্স – রিমা রায় ( কুশমণ্ডি উচ্চ বিদ্যালয় )

এটিও পড়ুন – ইংরেজি রিপাের্ট লেখার সঠিক নিয়মাবলী

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button