Others

পশ্চিমবঙ্গের বিভিন্ন কলেজে কয়েকশ সহকারী অধ্যাপক

পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্য সরকারের সহায়তাপ্রাপ্ত বিভিন্ন ডিগ্রি কলেজ গুলিতে ৪২ টি বিষয়ে, সহকারী প্রফেসর নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার। সহকারী প্রফেসর নিয়োগ করা হবে এইসব বিষয়ে – অ্যানথ্রোপলজি, আরবি, বাংলা, ইংলিশ, বিজনেজ অ্যাডমিনিট্রেেশন, বটানি, কেমেস্টি, কমার্স, কম্পিউটার আপ্লিকেশন, কম্পিউটার সায়েন্স, অর্থনীতি, এডুকেশন, এনভায়রনমেন্টাল সায়েন্স, ফ্লিম স্টাডিজ , জিওগ্রাফি, জিওলজি, হিন্দি, ইতিহাস, বি. বি. এ, বি. সি. এ, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান,  ইত্যাদি।

শিক্ষাগত যোগ্যতা-

মোট অন্তত ৫৫ শতাংশ নম্বর-সহ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি পাশ। এর পাশাপাশি প্রার্থীকে নেট বা স্লেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। সবক্ষেত্রেই তপসিলি ও বি সি এবং দৈহিক প্রতিবন্ধীরা স্নাতকোত্তর ডিগ্রির ৫ শতাংশ নম্বর ছাড় পাবেন।

বয়স-

সবক্ষেত্রেই বয়স হতে হবে ১-১-২০১৮ ‘র হিসেবে ৩৭ বহরের মধ্যে। তপসিলিরা ৫ বছর , ও বি সি রা ৩ বছর, প্রতিবন্ধীরা ১০ বছর এবং পি. এইচ. ডি. ডিগ্রী প্রাপ্তরা ৫ বছর ছাড় পাবেন।

বিজ্ঞাপনটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। 

দরখাস্ত করতে হবে অনলাইনে www.wbcsconline.in এই ওয়েবসাইটে গিয়ে। এছাড়া আরও খুঁটিনাটি বিস্তারিত তথ্যের জন্য দেখুন এই ওয়েবসাইটঃ http://www.wbcsc.org.in/wbcsc । বিজ্ঞাপনটি ডাউনলোড করতে এখানে

দরখাস্তের শেষ তারিখঃ  ৩১ আগস্ট ২০১৮ পর্যন্ত ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button