Others

এয়ারফোর্সে এয়ারম্যান প্রচুর নিয়োগ

ভারতীয় বিমানবাহিনী র‍্যালির মাধ্যমে পশ্চিমবঙ্গ থেকে বেশ কিছু এয়ারম্যান নিয়োগ করবে। উচ্চমাধ্যমিক পাশ অবিবাহিত তরুনরা। র‍্যালিতে অংশ গ্রহন করতে পারবেন। র‍্যালি আয়জিত হবে উত্তর ২৪ পরগনার বারাকপুরে, এয়ার ফর্স স্টেশনে । ‘ওয়াই’ গ্রুপের অটোমোবাইল টেকনিশিয়ান ও এয়ারফর্স পুলিশ ট্রেডে ।র‍্যালি শুরু হবে ২৫ সেপ্তেম্বর, চলবে ৩০ সেপ্টেম্বর পর্জন্ত। র‍্যালিতে অংশ গ্রহন করতে পারবেন পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া , নদীয়া, বিরভুম, বর্ধমান, হাওড়া, মালদা, কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার এই সব জেলার তরুণরা।

 

শিক্ষাগত যোগ্যতাঃ মোট অন্তত ৫০ শতাংশ নম্বর-সহ যে- কোনও শাখায় উচ্চ মাধ্যমিক পাশ।

জন্ম তারিখঃ ১৪-৭-১৯৯৮ থেকে ২৬-৬-২০০২ –এর মধ্যে হতে হবে।

দৈহিক মাপজকঃ

উচ্চতাঃ অটোমোবাইল টেকনিশিয়ানের ক্ষেত্রে ১৬৫ সেমি, এবং ইন্ডিয়ান এয়ারফর্স (পুলিশ)-এর ক্ষেত্রে ১৭৫ সেমি। অটোমোবাইল টেকনিশিয়ান ট্রেডের ক্ষেত্রে পার্বত্য এলাকার প্রার্থীদের উচ্চতা হতে হবে ১৬২.৫ সেমি।

পায়ের দৈর্ঘ্যঃ শুধু মাত্র অটোমোবাইল টেকনিশিয়ানের ক্ষেত্রে অন্তত ৯৯ সেমি।

নির্বাচিতদের তালিকা দেওয়া হবে www.airmenselection.cdac.in এই ওয়েবসাইটে

র‍্যালিতে সঙ্গে যা নিয়ে যেতে হবে-

১.  ৭ কপি পাসপর্ট মাপের রঙিন ফটো। কালো স্লেটের ওপর সাদা চকে প্রার্থীর নাম ও ফটো তোলার তারিখ লিখে স্লেটটি বুকের কাছে ধরে ছবি তুলতে হবে। অগস্টের আগের তোলা ফটো চলবে না।

২.  বয়স ও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয় সমস্ত মূল সার্টিফিকেট মার্কশিট এবং প্রত্যেকটি সার্টিফিকেট ও মার্কশিটের চারটি করে স্বপ্রত্যয়িত নকল।

৩. ডোমিসাইল সার্টিফিকেট, এন সি সি সার্টিফিকেটের (থাকলে) মূল কপি ও তার চার কপি স্বপ্রত্যয়িত নকল।

তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন  ফোনঃ(০৩৩)২৫৯২-১২৫১,এক্সটেনশন ৬৩৯১ ।ই-মেলঃ co.4asc-wb@gov.in

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button