Friday, September 25, 2020
মোবাইল অ্যাপtechnology

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং 5 টি সেরা সফটওয়্যার, Latest 2020

ভিডিও এডিটিং

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং 5 টি সেরা সফটওয়্যারঃ করোনা ভাইরাস এর প্রকোপে দীর্ঘদিন ধরে স্কুল, কলেজ বন্ধ থাকায় অনেক পাঠক আমাদের কাছে জানতে চেয়েছেন? মোবাইল দিয়ে কীভাবে ভিডিও এডিটিং করবো। আজ তাদের জন্য এই পোষ্ট। বর্তমানে কম্পিউটার ও ল্যাপটপ এর জন্য শত শত ভিডিও এডিটিং সফটওয়্যার রয়েছে। কিন্তু মোবাইল দিয়ে ভিডিও এডিটিং এর সফটওয়্যার অনেক কম। আর মোবাইল সফটওয়্যার নিয়ে লেখা লিখি অনেক কম। তাই আজকের এই পোস্টে আমি আপনাদের জন্য সেরা ভিডিও এডিটিং সফটওয়্যারগুলোর একটি তালিকা তুলে ধরার চেস্ট করেছি।

এগুলিও পড়ুন – 

আমি মনে করি, এই সফটওয়্যারগুলোর দ্বারা আপনি অব্যশই উচ্চ মানসম্মত ভিডিও তৈরি করতে পারবেন এবং ইউটিউব, ফেসবুকের মতো সাইটগুলোতে শেয়ার করতে পারবেন।

আর আপনি যদি অ্যান্ড্রয়েড ইউজার হয়ে থাকেন তাহলে অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিডিও এডিটিং অ্যাপ এর তালিকাটি দেখতে পারেন। তো ভূমিকায় আর কথা না বাড়িয়ে একনজরে দেখে নেয়া যাক ভিডিও এডিটিং এর জন্য সবচেয়ে ভাল সফটওয়্যার কোনগুলো?

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং 5 টি সেরা সফটওয়্যার

  • FilmoraGo
  • KineMaster
  • PowerDirector
  • ActionDirector
  • Adobe Premiere Clip
  • VideoShow

FilmoraGo (ফিলমোরা গো)

FilmoraGo (ফিলমোরাগো) একটি অসাধারণ একটি স্মার্ট ফোন ও অ্যাপেল ফোন দিয়ে ভিডিও এডিটিং অ্যাপ যা অনেক ব্যবহারকারীর কাজে প্রথম পছন্দ। অ্যাপটির মধ্যে থাকা ভিডিও ট্রিমিং, ভিডিও কাটিং, থিম, মিউজিক ইত্যাদি সকল প্রাথমিক ফাংশন ব্যবহার করে, যেকেউ খুব সহজেই ভিডিও এডিট করতে পারে।

এই অ্যাপটি ব্যবহার করে আপনি বিভিন্ন অনুপাতে ভিডিও ( ১ঃ১, ১৬ঃ৯ ) এডিট করতে পারবেন। যেমন – ইন্সট্যাগ্রামের জন্য ১:১ অনুপাতের, ইউটিউবের জন্য ১৬:৯ অনুপাতের ভিডিও এডিট করা যাবে খুব সহজে।

এছাড়াও  অ্যাপটির মাধ্যেমে ট্রানজিশন, স্লো মোশন, টেক্সট ব্যবহার করে ভিডিওকে আরো আকর্ষণীয় ও প্রাণবন্ত করতে পারবেন।

কীভাবে ডাউনলোড FilmoraGo (ফিলমোরাগো অ্যাপ? 

গুগল প্লে স্টোর (Google Play Store)  থেকে ফিল্মোরা গো সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।  অ্যাপটির ফ্রী ভার্সনেই সকল প্রয়োজনীয় ফিচারই রয়েছে।

অ্যাপটির স্পেশাল ফিচারঃ-

  • অ্যাপটিতে অসাধারণ টেমপ্লেট
  • অসাধারন ইফেক্ট এর লাইব্রেরি
  • প্রফেশনাল ভিডিও এডিটিং টুলস ইনক্লুডেড
  • রিয়েল টাইম প্রিভিউ
  • সরাসরি সোশ্যাল শেয়ার করা যায় ইত্যাদি।

KineMaster (কাইন মাষ্টার)

FilmoraGo (ফিলমোরাগো) এর পর ভালো ইউজার ইন্টারফেস এবং ফিচার সমৃদ্ধ অ্যান্ড্রয়েডের অ্যাপ বলতে গেলে আসে KineMaster ভিডিও অ্যাপ এর কথা। এটি একটি ফ্রী জনপ্রিয় ভিডিও এডিটিং অ্যাপ।

এটি একটি খুব শক্তিশালী ভিডিও এডিটিং মোবাইল অ্যাপ। অ্যাপটিতে থাকা ড্র্যাগ-এন-ড্রপ ফিচার ব্যবহার করে খুব সহজে বিভিন্ন মিডিয়া ফাইল যুক্ত করা যায়। অ্যাপটি ব্যবহার করা খুব সহজ এবং এটি দিয়ে খুব তাড়াতাড়ি প্রফেশনাল মানের ভিডিও তৈরি করা সম্ভব। এর ফ্রী ভার্সনে ভিডিও এডিটিং করার জন্য প্রায় সমস্ত রকম প্রয়োজনীয় ফিচারই রয়েছে।

কীভাবে ডাউনলোড করবেন ?

গুগল প্লে স্টোর (Google Play Store)  থেকে KineMaster (কাইন মাষ্টার) সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।  অ্যাপটির ফ্রী ভার্সনেই সকল প্রয়োজনীয় ফিচারই রয়েছে।

স্পেশাল ফিচারঃ-

  • ড্র্যাগ-এন-ড্রপ ফিচার ব্যবহার করে মিডিয়া ফাইল ইমপোর্ট করা যায়
  • মাল্টিপল লেয়ার ব্যবহারের সুবিধা রয়েছে
  • রিয়েল টাইম প্রিভিউ ইত্যাদি।

Download

PowerDirector (পাওয়ার ডাইড়েক্ট্রর)

PowerDirector  ((পাওয়ার ডাইড়েক্ট্রর) এটি একটি সমস্ত রকম ফিচার্ড যুক্ত স্মার্ট ফোন ভিডিও এডিটিং অ্যাপ। এর মধ্যে সহজ ব্যবহারযোগ্য একটি টাইমলাইন ইন্টারফেস রয়েছে। অ্যাপটি সাধারণদের ব্যবহার করা অনেক সহজ। কিন্ত কিছু ক্ষেত্রে এই অ্যাপটি কন্ট্রোল করার জন্য আপনাকে সময় দিতে শিখতে হতে পারে। কিন্তু একবার অ্যাপটি ব্যবহার করাতে এক্সপার্ট হয়ে গেলে, আপনি কয়েক সেকেন্ডের মধ্যেই ইফেক্ট রিচ এবং প্রফেশনাল মানের ভিডিও বানাতে পারবেন এবং তা ইউটিউবের মতো ভিডিও শেয়ারিং সাইটে আপলোড করতে পারবেন। অ্যাপেতে ৩০ টিরও বেশি ইফেক্ট রয়েছে যেগুলো যেকোন ভিডিওতে খুব সহজেই ব্যবহার করা যাবে। অ্যাপটি সাহায্যে গ্রীন স্ক্রীন ভিডিও তৈরি করাও সম্ভব। এছাড়াও এই অ্যাপ দিয়ে  টিউটোরিয়াল ভিডিও তৈরি করা যায় সহজে।

PowerDirector ফ্রী ভার্সনে প্রায় সমস্ত প্রয়োজনীয় ফিচারও রয়েছে। তবে একবার প্রো ভার্সনে আপগ্রেড করে নিলে বাড়তি অনেকগুলো বেনিফিট পাওয়া যাবে।

যেমন ধরুন ওয়াটার মার্ক এবং অ্যাড রিমুভ করা যাবে,1080P এবং 4K রেজুলেশনে ভিডিও এক্সট্রাক্ট করা যাবে ইত্যাদি। এটি অ্যান্ড্রয়েড ৪.৫ থেকে পরবর্তী সকল ভার্সনই সমর্থন করে।

স্পেশাল ফিচারঃ-

  • 4K রেজুলেশনে ভিডিও সাপোর্ট করে
  • স্লো মোশন ভিডিও এডিটিং সম্ভব
  • ‘Chroma’ কী সমর্থিত

ডাউনলোড

এটিও পড়ুন –কম্পিউটার কীবোর্ড শর্টকার্ট কী টেকনিক, Top 100 Shortcut Key

Leave a Response