পত্র রচনা

গরমের ছুটি কোথায় কাটাবে তার বর্ণনা জানিয়ে বন্ধুকে চিঠি

আগামী ছুটিতে মামার সাথে কলকাতা ঘুরতে যাব তা জানিয়ে বন্ধু বা বান্ধবীকে পত্র। 

বিদ্যালয়ে গরমের ছুটি পরলে কোথায় ঘুরতে যাবে তার বর্ণনা জানিয়ে বন্ধুকে চিঠি। আগামী ছুটিতে মামার সাথে কলকাতা ঘুরতে যাব তা জানিয়ে বন্ধু বা বান্ধবীকে পত্র।  গরমের ছুটিতে এক সপ্তাহের জন্য কোথায় ঘুরতে যাবে তা আগাম জানিয়ে বন্ধুকে চিঠি লিখ।  ইংরেজিতে গরমের ছুটি কোথায় কাটাবে তার বর্ণনা জানিয়ে বন্ধুকে চিঠি

গরমের ছুটি কোথায় কাটাবে তার বর্ণনা জানিয়ে বন্ধুকে চিঠি

                                                                 মহাগ্রাম

০৩/০৬/২০২২

 

প্রিয় উমা,

আমার ভালবাসা নিস। প্রায় দুইমাস পর গতকাল তোর একটা চিঠি পেলাম অত্যন্ত আনন্দিত হোলাম। আমি ইতিমধ্যে তোর কাছে একটি চিঠি লিখছি। সম্ভবত, এখনও তোর কাছে পৌছাতে পারেনি । আমি আগামী ছুটিতে মামার সাথে কলকাতা যাব। পশ্চিমবঙ্গের রাজধানি কলকাতা। একসময় সারা ভারতের রাজধানী কলকাতা ছিল।  তুই যদি যেতে চাস, তবে তাড়াতাড়ি জানাস। আমরা এক সপ্তাহ কলকাতায় সমস্ত জায়গায় ঘুরে দেখতে চাই । তুই গেলে আরও মজা হবে। কলকাতার মিউজিয়াম বড়ো বড়ো সপিংমল এ যাব ইকোপার্ক- এ যাবো । আরও শুনতে পাচ্ছি, ঐ সময়ে বিশ্ববিখ্যাত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল কলকাতায় একটি টেস্ট ম্যাচ খেলতে আসবে। টেস্ট ম্যাচের সময় কোলকাতায় জনসমাগমের কোলাহল ভরে যাবে। আমি জীবনে এমন একটি আন্তর্জাতিক খেলা দেখি নাই।

সুতরাং মামার সাথে খেলা দেখবো বলে মনে করছি । তুই কি ক্রিকেট খেলায় উৎসাহ বোধ করিস? আমি তো প্রতি রাতে ক্রিকেট খেলার স্বপ্ন দেখি। জীবনে বড় হতে গেলে সাধনার দরকার। আন্তর্জাতিক খেলাধুলা হতে অনেক কিছু শিখিবার আছে। তোর পড়াশুনা কেমন চলছে? আমার ভালোই চলছে । চিঠি পাঠিয়ে উত্তর দিস।

 

ইতি—

উম্মে রুমানা

পেরক

উম্মে রুমানা

গঙ্গারামপুর

প্রপক

প্রিয় বান্ধবি

মহসিনা খাতুন

মহাগ্রাম

বুনিয়াদপুর

এটিও পড়ুন –

এগুলিও পড়তে পারেন -

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

five × 2 =

Back to top button