Newsচাকুরী

পোষ্ট অফিসে ২০২১ জন নিয়োগ, মাধ্যমিক পাশেরা আবেদন করতে পারবেন

গ্রামীণ ডাকসেবক ২০২১ নিয়োগ হতে চলেছে পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলের অধিন

২,০২১ জন ছেলেমেয়ে পশ্চিমবঙ্গ সার্কেলে ‘ গ্রামীণ ডাক সেবক’ পদে নিয়োগ করা হবে। ৩ ধরনের ক্যাটাগরিতে কাজ করতে হবে এই গ্রামীণ ডাক সেবকদের। ১) ব্রাঞ্চ পোস্ট মাস্টার, ২) অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার, ৩) ডাক সেবক।

কেন্দ্রীয় সরকার এই উদ্যোগ নিয়েছে প্রতিটি গ্রামে ডাক পরিষেবা পৌঁছানর জন্য । এই পদের স্থায়ী কোন মূল মাইনে নেই। এই পদে মনোনীত হলে যেভাবে ভাতা পাবেনঃ ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদের বেলা ১২,০০০ তাকা(৪ ঘণ্টার জন্য), ১৪,৫০০( ৫ ঘণ্টার জন্য), এবং এই ভাবেই অন্যান্য পদের মাইনে দেওয়া হবে।

মাধ্যমিক পাশ ছেলেমেয়েরা যাদের অঙ্ক ও ইংরেজিতে ভালো নম্বর আছে তারা আবেদন করতে পারবে। সরকারি কোন কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট থেকে ৬০ দিনের বেসিক কর্স পাশ হতে হবে। যাদের মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকে কম্পিউটার একটি বিষয় ছিল তাদের এই সার্টিফিকেট লাগবে না। ১৮-২-২০ হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ এর মধ্যে। ও.বি.সি. ৩ বছর তপশিলীরা ৫ বছর ও প্রতিবন্ধিরা বছর বয়সে ছাড় পাবেন।

যেই পোস্ট অফিসারের কাছে চাকরি করতে চান তার এলাকার বাসিন্দা হতে হবে অথবা চাকরি পাওয়ার ১ মাস আগে পোস্ট অফিসারের কাছে বাসিন্দা হওয়ার ডিক্লারেশন জানাতে হবে। কোন পোস্ট অফিসে কটি শূন্য পদ হবে তা সেই অফিস থেকেই জানতে পারবেন। মেধার ভিত্তিতে প্রার্থী বাছাই হবে।

দরখাস্ত করার শেষ তারিখঃ ১৮ মার্চ ২০২০।

দরখাস্ত করবেন অনলাইনের মাধ্যমে এই ওয়েবসাইটেঃ

www.indiapost.gov.in,

https://appost.in/gdsonline.

দরখাস্ত করতে ১০০ টাকা ফী লাগবে। তপশিলী, ও.বি.সি. ও প্রতিবন্ধীদের কোন টাকা লাগবে না।

বিস্তারিত জানতে এই হেল্প ডেস্কে ফোন করতে পারেনঃ

033-22120578, Email: gdsoltechissues.com,

wbgscy12@gmail.com

এগুলিও পড়তে পারেন -

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

sixteen + eleven =

Back to top button