স্বাস্থ্যভাবসম্প্রসারণ

ঘরোয়া ভাবে চুলের উকুন দূর করুন ১০০% কার্যকারী

চুলে উকুন মেয়েদের এক সাধারণ সমস্যা। স্কুল পড়ুয়া মেয়েদের ক্ষেত্রে এই সমস্যা বেশি দেখা যায়। অনেকের চুলে খুশকী নেই, চুলও সুন্দর তবুও সারাক্ষণ মাথা চুলকায়। যারা উঁকুনের সমস্যায় ভূগছেন তারা এতক্ষণে নিশ্চই বুঝে গেছেন। আসলে যাদের প্রতিদিন অনেক মানুষের সাথে চলাফেরা করতে হয়, তারা উঁকুনের সমস্যাটা ভালভাবেই টের পান। আবার অনেকের মাথায় ছোটবেলা থেকেই উঁকুনের একটু বেশি বাড়াবাড়ি থাকে। উকুন মাথায় থাকলে অনেকই আপনার পাশে বিছানায় থাকতে একটু হলেও সংকোচ বোধ করবে। মেয়েরা কত রকমই না পদ্ধতি অবলম্বন করে থাকেন, কিন্তু কাজের কাজ কিছু হয় না। আজকে ঘরোয়া উপায়ে আপনি উকুনের বংশ নির্বংশ করতে পারবেন। আসুন জেনে নিই কিভাবে। উঁকুন থেকে মুক্তি পেতে হলে নিচের প্যাকটি ব্যবহার করুন।

উপকরণঃ

  • দুই চামচ নারকেলের দুধ
  • দুই চামচ পাতিলেবুর রস
  • দুই চামচ নিমপাতা বাঁটা

উপরোক্ত উপাদানগুলো ভালভাবে মিশিয়ে পেস্ট তৈরী করুন। প্রয়োজনে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে পারন। এই পেস্টটি ভালকরে চুলে মেখে প্রয় ৪০ মিনিটের মতো রাখুন। এবার চুলে শ্যাম্পু করে ধুয়ে ফেলে কন্ডিশনার লাগান। ব্যস পেয়ে যাবেন উঁকুন মুক্ত সুন্দর চুল।

যাদের চুলে উঁকুনের প্রাদুর্ভাব বেশি তারা ১০-১৫ দিন পরপর এই প্যাকটি ব্যবহার করলে উঁকুন থেকে মুক্ত থাকতে পারবেন।

সতর্কতাঃ নিমপাতা মাথায় ব্যবহারের পর জ্বালা করলে সঙ্গে সঙ্গে ঠাণ্ডা জল দিয়ে মাথা ধুয়ে ফেলুন। উকুনের অবস্থা বুঝে সাপ্তাহে অথবা ১৫ দিনে একবার ব্যবহার করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button