Others

ব্লগ বা ওয়েবসাইট থেকে আজীবন আয় করুন

অনলাইনে ইনকাম করার জন্য অনেক উপায় আছে। সবথেকে একটা ওয়েব সাইট কিংবা ব্লগ বানিয়ে ইনকাম করাটা বুদ্ধিমানের কাজ বলে আমি মনে করি। আপনার যদি একটি ওয়েবসাইট কিংবা একটি ব্লগ থাকে, এবং আপনার ওয়েবসাইট কিংবা ব্লগে যদি যথেষ্ট পরিমানে ভিসিটর থাকে তবে আপনি অনেক অর্থ উপার্জন করতে পারবেন।

আপনার যদি ওয়েবসাইট বা ব্লগ তাহলে ইনকাম করার অনেক উপায় আছে, যেমন- ১) ওয়েবসাইটে বা ব্লগে অ্যাড দেখিয়ে ২) অ্যাফিলিয়েট মার্কেটিং দিয়ে ৩) লোকাল অ্যাড দেখিয়ে, ৪) নিজস্ব প্রডাক্ট বিক্রি করে ।

তবে তার মধ্যে আমার প্রথম পছন্দ গুগল অ্যাডসেন্স। এটি একটি অ্যাড পাবলিশিং কোম্পানি। আপনার ব্লগ বা ওয়েবসাইট এর কনটেন্ট অ্যাডসেন্স এর সাথে মনিটর করাতে পারবেন। অ্যাড থেকে উপার্জিত অর্থের এক শতাংশ গুগল আপনার সাথে শেয়ার করবে। কিন্তু আপনার প্রয়োজন পড়বে অসাধারন কিছু কনটেন্ট এর। আপনার কনটেন্ট যতো বেশি মানুষ পছন্দ করবে এবং যত বেশি ভিউ হবে আপনি অ্যাড থেকে ততো বেশি উপার্জন করতে পারবেন।গুগল অ্যাডসেন্স ছাড়াও আরো অনেক অ্যাড পাবলিশিং কোম্পানি আছে। যারা অনেক ভালো রেট দিয়ে থাকে। আপনি চাইলে অন্যান্য অ্যাড পাবলিশিং কোম্পানির অ্যাড ব্যবহার করেও ভালো উপার্জন করতে পারেন।

এছাড়া ওয়েবসাইটে যেকোনো প্রোডাক্ট প্রচার করেও আপনি অর্থ উপার্জন করতে পারবেন। তাছাড়াও ওয়েবসাইট বা ব্লগ থেকে অর্থ উপার্জন এর আরেকটি জনপ্রিয় মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। এর পড়ে অ্যাফিলিয়েট মার্কেটিং নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই দেরি না করে আপনার নিজের একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করে ফেলুন। তারপর দুনিয়ার সাথে শেয়ার করুন আপনার পোস্ট বা কনটেন্ট গুলোকে। আজকাল মাত্র এক হাজার টাকা দিয়েও ওয়েবসাইট বানানো যায়। খুব বেশি হলে ২-৩ হাজার টাকা খরচ পড়তে পারে। আপনি যদি নিজে বানাতে পারেন তবে বানিয়ে ফেলতে পারেন অথবা কারো কাছ থেকে বনিয়ে নিতে পারেন। আপনি চাইলে গুগল এর ব্লগার (www.blogger.com) কিংবা ওয়ার্ডপ্রেস (www.wordpress.com) সেবাগুলি ব্যবহার করতে পারেন। এগুলো সম্পূর্ণ ফ্রী। ব্লগার দিয়ে ব্লগ তৈরি করে ব্লগিং করতে থাকুন, অনেক ভালো ভালো কনটেন্ট তৈরি করুন। তারপর সেখানেও আপনি গুগল অ্যাডসেন্স লিঙ্ক করতে পারবেন এবং অর্থ উপার্জন করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button