Friday, July 3, 2020
Newsপূজার দিন ও তারিখ

2020 চেন্নাইতে শ্রী শ্রী দুর্গাপুজার সময় নির্ঘণ্ট – Chennai Durga Date Time

দুর্গাপূজা
109views

৪ঠা কার্ত্তিক, ২১ অক্টোবর, বুধবার– সুঃ উঃ ৬। ৫। অঃ ৫। ৪৪। পুর্ব্বাহ্ন ৯। ৫৩। পঞ্চমী দিবা ২। ৪৫ পর্যন্ত। সায়ংকালে শ্রীশ্রীশারদীয়া দুর্গা দেবীর দধন।

৫ই কার্ত্তি্‌ ২২ অক্টোবর, বৃহস্পতিবার – সুঃ উঃ ৬।৫। অঃ ৫। ৪৪। পুর্ব্বাহ্ন ৯। ৫২। ষষ্ঠী দিবা ১। ১৩ পর্যন্ত। শ্রীশ্রীদুর্গাষষ্ঠী। পুর্ব্বাহ্ন  মধ্যে শ্রীশ্রীশারদীয়া দুর্গাদেবীর ষষ্ঠ্যাদি কল্পারম্ভ ও ষষ্ঠীবিভিত  পূজা প্রশস্তা। সায়ংকালে দেবীর আমন্ত্রণ ও অধিবাস।

৬ই কার্ত্তিক, ২৩ অক্টোবর, শুক্রবার– সুঃ উঃ ৬। ৫। অঃ ৫। ৪৩। পুর্ব্বাহ্ন ৯। ৫২। সপ্তমী  দিবা ১১। ৫৭ পর্যন্ত। শ্রীশ্রীশারদীয়া দুর্গাপুজা। পুর্ব্বাহ্ন মধ্যে চরলগ্নে ও চরনবাংশে  কিন্তু বারবেলানুরধে দিবা ৮। ৫৬  মধ্যে শ্রীশ্রীশারদীয়া দুর্গাদেবীর নবপত্রিকা প্রবেশ, স্থাপন, সপ্তম্যাদি কল্পারম্ভ এবং সপ্তমীবিহিত পূজা প্রশস্তা। দেবীর দোলায় আগমন। ফল- মড়ক।  রাত্রি ১১। ২২ গতে ১২।১০ মধ্যে দেবীর অর্দ্ধরাত্রবিহিত পূজা।

৭ই কার্ত্তিক, ২৪ অক্টোবর, শনিবার– সুঃ উঃ ৬। ৫। অঃ ৫। ৪৩। পুর্ব্বাহ্ন ৯.৫১। মহাষ্টমী  দিবা  ১১। ২৪  পর্যন্ত। পুর্ব্বাহ্ন মধ্যে শ্রীশ্রীশারদীয়া দুর্গাদেবীর মহাষ্টম্যাদি কল্পারম্ভ ও কেবল মহাষ্টমী কল্পারম্ভ এবং মহাষ্টমীবিহিত পূজা প্রশস্তা। পুর্ব্বাহ্ন মধ্যে বীরাষ্টমীব্রত ও মহাষ্টমীর ব্রতোপবাস। দিবা ১১।০ গতে সন্ধিপুজারম্ভ। দিবা ১১। ২৪ গতে বলিদান। দিবা ১২।৪৮ মধ্যে সন্ধিপুজা সমাপন।

৮ই কার্ত্তিক, ২৫ অক্টোবর, রবি বার– সুঃ উঃ ৬।৫। অঃ ৫। ৪২। পুর্ব্বাহ্ন ৯। ৫১। নবমী দিবা  ১১। ১২ পর্যন্ত । পুর্ব্বাহ্ন মধ্যে  শ্রীশ্রীশারদীয়া দুর্গাদেবীর  কেবল মহানবমী কল্পারম্ভ ও মহানবমীবিহিত পূজা প্রশস্তা। পুর্ব্বাহ্ন মধ্যে বীরাষ্টমীব্রত ও মহাষ্টমীব্রতের পারণ।

৯ই কার্ত্তিক, ২৬ অক্টোবর, সোমবার– সুঃ উঃ ৬।৬। অঃ ৫।৪২। পুর্ব্বাহ্ন ৯। ৫১।  দশমী দিবা ১১।৩১  পর্যন্ত। পুর্ব্বাহ্ন মধ্যে চরলগ্নে ও চরনবাংশে শ্রীশ্রীশারদীয়া দুর্গা দেবীর দশমীবিহিত পূজা সমাপনান্তে বিসর্জ্জন প্রশস্তা। দেবীর গজে গমন। ফল- শস্যপুর্না বসুন্ধরা। কুলাচারানুসারে বিসর্জনান্তে অপরাজিতা পূজা।  বিজয়াদশমীকৃত্য। দশেরা।

 

 

শিক্ষা মূলক, চাকুরী, বিনোদন, সাম্প্রতিক ঘটনা সমূহ, জেনারেল নলেজ ও টেকনোলোজি ইত্যাদি বিষয়ক খবর পাবেন আগমনী বার্তা'য়। এছাড়া ও তৎক্ষণাৎ আমাদের পোস্ট সমূহের নোটিফিকেশন পেতে লাইক করুন ফেসবুক পেজ আগমনী বার্তা

Leave a Response

error: Content is protected !!