Others

BSF –এ ৩১৭ জন নিয়োগ হেড কনস্টেবল

স্বরাষ্ট্র মন্ত্রকের অধিন ডিরেক্টরেট জেনারেল বর্ডার সিকিউরিটি ফোর্স, হেড কনস্টেবল, সাব ইন্সপেক্টর, হেড কনস্টেবল (ইঙ্গিন ড্রাইভার), হেড কনস্টেবল( ওয়ার্কশপ), সাব-ইন্সপেক্টর( ইঙ্গিন ড্রাইভার); ও কনস্টেবল পদে নেওয়া হবে মোট ৩১৭ জন।

হেড কনস্টেবোল ( মাস্টার): মাধ্যমিক পাশ ও সারেঙ্গ ট্রেড কোর্স পাশ সার্টিফিকেট থাকলে আবেদন করতে পারবে। বয়স ২০-২৫ এর মধ্যে। মূল মাইনেঃ ২৫,৫০০-৮১,১০০ টাকা। শূন্য পদ ৫৮টি ।

এইভাবে  প্রতিটি পদের শুন্য পদ কম বেশি আছে। ও অনান্য পদের মুল মাইনে পদ ও যোগ্যতা হিসেবে থাকবে। এবং ওপরে লেখা প্রতিটি পদের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ছেলে ও মেয়েরা আবেদন করতে পারবে।

প্রতি পদের জন্য আলাদা আলাদা সার্টিফিকেট ও যোগ্যতা লাগবে।

*** প্রার্থী বাছাই হবে যেভাবে, প্রথমে ২ ঘন্টার লিখিত পরীক্ষা, প্রশ্ন থাকবে অবজেক্টিভ মাল্টিপল চয়েজ।

তারপর ৮ মিনিটে ১ মাইল দৌড়, ১১ ফুট লং জাম্প, সাড়ে ৩ ফুট হাই জাম্প। তারপর ট্রেড টেস্ট ও ইন্টার্ভিউ।

দরখাস্ত করবেন সধারন ফুলস্ক্যাপ কাগজে, নির্দিষ্ট বয়ান টাইপিং করার পর পূরণ করে। বয়ান পাবেন এই ওয়েবসাইটেঃ www.bsf.nic.in

তখন সঙ্গে দেবেন যাবতীয় প্রমাণপত্রের প্রত্যয়িত নকল আর পরীক্ষার ফী’র টাকা। সাব-ইন্সপেক্টর( মাস্টার/ ওয়ার্কশপ/ ইঙ্গিন ড্রাইভার) পদের বেলায় ২০০ টাকা, হেড কনস্টেবল( মাস্টার/ ওয়ার্কশপ/ ইঙ্গিন ড্রাইভার)  ও কনস্টেবল  পদের বেলায় ১০০ টাকার ডিমান্ড ড্রাফট বা পোস্টাল অর্ডার। তপশিলিদের ফী লাগবেনা। কোন ঠিকানায় দরখাস্ত পাঠাতে হবে। পোস্টাল অর্ডার বা ডিমান্ড ড্রাফট কার অনুকূলে কাটতে হবে তা ওয়েবসাইটে পাবেন।

দরখাস্ত দেওয়ার শেষ:

তারিখ ১৪ই মার্চ 2020

এগুলিও পড়তে পারেন -

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

sixteen − three =

Back to top button