পত্র রচনা

ভবিষ্যৎ কর্মপন্থা জানিয়ে বাবার কাছে চিঠি

মাধ্যমিক পরীক্ষার পর তোমার ভবিষ্যৎ কর্মপন্থা কি হবে তা জানতে চেয়ে তোমার বাবার কাছে একটি চিঠি

মাধ্যমিক পরীক্ষার পর তোমার ভবিষ্যৎ কর্মপন্থা কি হবে তা জানতে চেয়ে তোমার বাবার কাছে একটি চিঠি । মাধ্যমিক পরীক্ষার পর ভবিষ্যৎ কর্মপন্থা কি তা জানতে চেয়ে বাবার কাছে চিঠি

ভবিষ্যৎ কর্মপন্থা জানিয়ে বাবার কাছে চিঠি

শ্রদ্ধিয় বাবা,

আমার শত সহস্র প্রণাম নিও । গতকাল আপনার একটি আর্শীবাদিক চিঠি পেলাম । আগের সব খবর পেয়েছি। বর্তমানে মা’র শরীর কেমন আছে, তা চিঠির মাধ্যমে আমাকে জানাবেন। শুনিতেছি, 15 দিনের মধ্যে আমাদের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোবে । আশা করি আপনাদের আশীর্বাদে প্রথম সেমিস্টারে উত্তীর্ণ হতে পারব। পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই আমাকে কোন কলেজে ভর্তি হইতে হবে। কারণ, বিলম্ব হইলে কলেজে ভর্তি হওয়া দুঃসাধ্য হয়ে পরবে। প্রায় সব ছাত্ররা পাশ হয়ে বাইরের কলেজ ভর্তি হচ্ছে। কম্পিউটারের মাধ্যমে কলেজে ভর্তির হওয়া যায় । না জানি কলেজে কি ব্যবস্থা?

আপনি একবার বলেছিলেন ভবিষ্যতে আমাকে ‘ল’ (আইন) পড়াইবেন। তাহাতে খ্যাতি ও অর্থ উভয় দিকেই লাভের সম্ভাবনা। তাহলে কলেজের ‘কলা বিভাগে ভর্তি হওয়া উচিৎ। কিন্তু অনার্স নিয়ে পরার আমার কোণ আগ্রহ নেই। কারণ, দেশ এখন স্বাধীন, এই কারনে ‘ল’ নিয়ে পরার কোণ আগ্রহ নেই । ছোট আদর্শ বলে মনে হয়; জাতিগঠন ও জনসেবায় উকিলের চেয়ে ডাক্তারের স্থান বেশি। অতএব, ডাক্তারী পড়ার ইচ্ছা আমার খুব। এইজন্য আমি ভালো মেডিকেল কলেজে ভর্তি হইতে চাই। উচ্চ মাধ্যমিকে ‘বিজ্ঞান বিভাগে ভর্তি হলে আই. মাধ্যমিক পাস করিবার পর মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারবো। চিঠি দ্বারা এ বিষয়ে আপনার মতামত জানাবেন। মা-কে আমার সশ্রদ্ধ প্রণাম ও ভালোবাসা জানাবেন।

ইতি

আপনার আদরের

বিভাশ

 

শিরোনামা

বিভাশ রায়

উত্তর ২৪ পরগনা

 

শ্রদ্ধিয় বাবা,

বিকাশ রায়

দঃ ২৪ পরগনা

 

এটিও পড়ুন –

এগুলিও পড়তে পারেন -

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button