পত্র রচনা

বর্ষায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্থ তাই মেরামতির জন্য পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন

গ্রামের রাস্তাঘাট বর্ষায় ভীষণভাবে ক্ষতিগ্রস্থ এই রাস্তা মেরামতির জন্য গ্রামবাসীর পক্ষে পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন পত্র

পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন: গ্রামের রাস্তাঘাট বর্ষায় ভীষণভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, তাই এই রাস্তা মেরামতির জন্য গ্রামবাসীর পক্ষে পঞ্চায়েত প্রধানের কাছে একটি আবেদন পত্র রচনা করো।

পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন

মাননীয় পঞ্চায়েত প্রধান
১ নং গ্রাম পঞ্চায়েত আকচা
আকচা
কুশমণ্ডি , দক্ষিণ দিনাজপুর

সবিনয় নিবেদন,

এবারের বর্ষায় আকচা গ্রামের রাস্তাঘাটের অবস্থা এমনই ভয়ংকর ও শোচনীয় যা ভাষায় বর্ণনা করা যায় না। প্রতিদিনই একটা না একটা দুর্ঘটনা ঘটে চলেছে। কোন্‌টা রাস্তা, কোন্‌টা পুকুর বোঝা যাচ্ছে না সবই জলে একাকার হয়ে গেছে। যেটুকু রাস্তা আছে তাতে হাঁটা কষ্টসাধ্য, এক হাঁটু কাদা নিয়ে পথ চলতে হয়। রাস্তায় যে মোরাম দেওয়া হয়েছিল তা বর্ষায় ধুয়ে মুছে গেছে, মনে হবে না এককালে রাস্তায় মোরাম ছিল।

যা হোক রাস্তাঘাটের এই অবস্থায় জনজীবন বিপর্যস্ত। গ্রামের লোকেরা নিজেদের সীমিত ক্ষমতা নিয়ে রাস্তাঘাট মেরামতির চেষ্টা করলেও স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা তাদের পক্ষে সম্ভব নয়। তাই রাস্তাঘাটের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে আপনার সাহায্য একান্ত কাম্য। রাস্তা মেরামতির এককালীন পঞ্চাশ হাজার টাকা সাহায্য করলে বাধিত হব।

বাকী যে অর্থের প্রয়োজন হবে, গ্রামের অধিবাসীরা কায়িক পরিশ্রম করে তা পূরণ করে দেবে। আমার এই আবেদন পত্র সহানুভূতির সাথে বিচার করে গ্রামোন্নয়ন খাতে পঞ্চাশ হাজার টাকা মঞ্জুর করে আমাদের বাধিত করবেন।

নমস্কারান্তে।

ইতি

বিনীত

কমল সরকার

আকচা গ্রামের অধিবাসীদের পক্ষে

এটিও প্রুন – বিদ্যালয়ের একজন শিক্ষকের অবসর গ্রহণ উপলক্ষে একটি মানপত্র রচনা কর।

ট্যাগঃ পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন লেখার নিয়ম, কিভাবে পঞ্চায়েত প্রধানের কাছে আবেদন প্ত্র লিখবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button