পত্র রচনা

খারাপ ও কম সারাঞ্জম দেওয়ার জন্য বিডিও সাহেবকে অভিযোগ পত্র

ব্যায়ামাগারের জন্য সরবরাহকারী কর্তৃক অনেক কম সংখ্যক ও নিম্নমানের সরঞ্জাম সরবরাহ করায় অভিযোগ ও সমাধানের আবেদন।

আপনার প্রতিষ্ঠানে সরকারী বাজেট অনুযায়ী (ব্যায়ামাগারের জন্য সরবরাহকারী কর্তৃক ) অনেক কম সংখ্যক ও নিম্নমানের সরঞ্জাম সরবরাহ করায় অভিযোগ ও সমাধানের আবেদন জানিয়ে বিডিও / ডিএম / মুখ্যমন্ত্রীকে অভিযোগ পত্র। অথবা খারাপ ও কম সারাঞ্জম দেওয়ার জন্য বিডিও সাহেবকে অভিযোগ পত্র ।

প্রতি,

সমষ্টি উন্নয়ন আধিকারিক,

ব্লক এর নাম, থানার নাম, জেলার নাম

বিষয়ঃ (প্রতিষ্ঠানের নাম) অনুকুলে মঞ্জুরীকৃত ব্যায়ামাগারের জন্য সরবরাহকারী কর্তৃক অনেক কম সংখ্যক ও নিম্নমানের সরঞ্জাম সরবরাহ করায় অভিযোগ ও সমাধানের আবেদন।

মাননীয় মহাশয় / মহাশয়া,

যথাবিহিত সম্মান জ্ঞাপন পূর্বক আমরা, নিম্ন স্বাক্ষরকারী (প্রতিষ্ঠানের নাম) পরিচালন সমিতির পক্ষ থেকে সবিনয়ে জানাচ্ছি যে, আমাদের বিদ্যালয় এর অনুকূলে একটি ব্যায়ামাগার স্থাপনের জন্য সম্মানীয় জেলাশাসক, দক্ষিণ দিনাজপুর মহাশয় ৫০০০০০.০০ ( পাঁচ লক্ষ টাকা) মাত্র মঞ্জুর করেন (Vide his Memo No. ………………… Date ……………………….)। দীর্ঘদিন পর, গত ……………………………তারিখে এক সরবরাহকারী মোবাইলে উক্ত মঞ্জুরীকৃত ব্যায়ামাগারের সরঞ্জাম সরবরাহ করার বিষয়টি জানালে বিগত ……………………….  তারিখে আপনার কাছে সরঞ্জামের তালিকা চাওয়া হলেও আপনি তা প্রদান করেননি। যার ফলে উপভোক্তা (প্রতিষ্ঠানের নাম) ব্যায়ামাগারে কি কি সরঞ্জাম সরবরাহ করা হবে সে বিষয়ে জানতে পারেনি। ইতিমধ্যে সরবরাহকারী গত …………………..  তারিখে কিছু সরঞ্জাম অনলাইন ক্রয় করে বিদ্যালয়ে সরবরাহ করেছেন যা সংখ্যার নিরিখে অত্যন্ত নগণ্য ও গনুগত মানের নিরিখে নিম্নমানের। যা  স্পষ্টত প্রতিভাত যে মঞ্জুরীকৃত অর্থ ও অনলাইনে ক্রয় করা সরবরাহকৃত সরঞ্জামের মূল্যের মধ্যে বিস্তর ফারাক।

এমতাবস্থায়, মহাশয়ার নিকট বিধায় প্রার্থনা যে, বিষয়টিতে আপনি হস্তক্ষেপ পূর্বক ব্যায়ামাগার এর জন্য মঞ্জুরীকৃত অর্থের সঙ্গে  সাযুজ্য রেখে যথেষ্ট সংখ্যক ও গুনগত মান সম্পন্ন সরঞ্জাম সরবরাহ করা হয় যাতে বিদ্যালয় ছাত্র ছাত্রীরা ব্যায়ামাগারটির সুষ্ঠু ব্যবহার পূর্বক যথাযথ অনুশীলন করার সুযোগ পায়।

 

ধন্যবাদান্তে,

আপনার বিশ্বস্ত

( অফিস সই এবং সিল )

সংযুক্তি :

Memo no. ………………………

Date: ……………………………..

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button