চাকুরীটিপস

ইন্টারভিউ কললেটার দেরিতে পৌছালে প্রার্থীর করনীয়

ইন্টারভিউ-এর 'কললেটার দেরিতে পৌছালে প্রার্থীর কর্তব্য

ইন্টারভিউ কললেটারঃ বর্তমান বাজারে চাকুরী পাওয়া এক দুর্মূল্য ব্যপার।তার উপরে যদি কোন কর্তৃপক্ষ ত্রুটি ধরা পড়ে তাহলে তো হয়ে গেল। অনেক সময় কর্তৃপক্ষ দেরীতে চিঠি পাঠাবার জন্য বা ডাকবিভাগের নানা সমস্যার জন্য ইন্টারভিউ এর কল লেটার দেরিতে পৌছায় অর্থাৎ ইন্টারভিউ-এর দিন বা তার পরের দিন পৌছায়, তবে প্রার্থীর সে সব কর্তব্য পালন করা উচিত তা হল – [ এটিও পড়ুন – যেকোন চাকুরী পরীক্ষার প্রস্তুতির জিকে সমাধান এখানে]

চাকুরী ইন্টারভিউ

ইন্টারভিউ কললেটার দেরিতে পৌছালে প্রার্থীর কর্তব্য

  • দেরিতে হলেও কল লেটার নিয়ে ইন্টারভিউ বাের্ডে উপস্থিত হওয়া এবং বাের্ড সভাপতিকে সত্য ঘটনা খুলে বলা।
  • ইন্টারভিউ-এর যত দিন পর কললেটার পাওয়া গেলে প্রার্থীর উচিত ইন্টারভিউ বাের্ডের সভাপতি বা চেয়ারম্যানকে উদ্দেশ্য করে লিখিতভাবে তাকে প্রার্থীর ইন্টারভিউ-এর দিন অনুপস্থিত থাকার কারণ জানান।
  • ইচ্ছা করলে প্রার্থী বাের্ড সভাপতির কাছে এই মর্মে আবেদন জানাতে পারেন যে, তাকে যেন আলাদাভাবে ইন্টারভিউ দেবার সুযােগ দেওয়া হয়।
  • তবে যদি সব প্রার্থীর জন্য ইতিমধ্যে ইন্টারভিউ কার্যক্রম শেষ হয়ে গিয়ে থাকে তাহলে প্রার্থীর আলাদা ইন্টারভিউ নেবার প্রার্থনা না জানানই ভালাে কারণ তাতে আর কোনা লাভই নেই।
  • প্রার্থীর সবরকম চেষ্টা সত্ত্বেও যদি আইনত প্রার্থীর আর ইন্টারভিউ দেবার কোনাে সম্ভাবনা না থাকে তাহলে প্রার্থীর উচিত মানসিক ভাবে ভেঙে না পড়ে পরবর্তী বারের জন্য প্রস্তুতি নেওয়া।

এটিও পড়ুন – Biodata লেখার নিয়ম, চাকুরীর জীবনী পুঞ্জি লেখার নিয়ম – CV, Resume

ইন্টারভিউ বােভে ব্যবহৃত কিছু ভাষাঃ

ইন্টারভিউ বাের্ডে কোন ভাষায় প্রার্থীকে বাের্ড সদস্যরা প্রশ্ন করবেন এবং প্রার্থী কোন ভাষায় সেই সব প্রশ্নের উত্তর দেবেন সে বিষয়ে অনেক সময় নানারকম সমস্যা দেখা দেয়। তবে প্রার্থীকে একটা কথা মনে রাখতে হবে যে, ইন্টারভিউ বাের্ডে প্রবেশ করবার সময় প্রার্থী যে ভাষায় বাের্ড সদস্যদের সম্বােধন করবেন, সাধারণত বাের্ড সদস্যরাও প্রার্থীকে সেই ভাষাতেই প্রশ্ন করে থাকেন। তাই প্রার্থীর উচিত আপন ভাষা প্রয়ােগের সময় যথেষ্ট সজাগ হওয়া উচিত। যাতে ওই ভাষাতে সাবলিল ভাবে তিনি পরবর্তী প্রশ্নগুলির উত্তর দিতে পারেন। তবে একটা কথা মনে রাখবেন, আপনার উত্তর যদি যথাযথ হয় তবে ভাষা সাফল্যের পথে বাঁধা হয়ে দাঁড়াবে না।

ট্যাগঃ ইন্টারভিউ কললেটার, জেনে নিন ইন্টারভিউ কললেটার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button